আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

আপত্তিকর  ফেসবুক পোস্টের প্রতিবাদে মোরেলগঞ্জে  মানববন্ধন

মোরেলগঞ্জ প্রতিনিধি, মোঃ এখলাস শেখ:

সহপাঠীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  আপত্তিকর পোস্ট ও সহপাঠিনীকে প্রেম নিবেদন  ও উত্যক্ত করার প্রতিবাদ এবং  শাস্তির দাবিতে  মানববন্ধন ও বিক্ষোভ  কর্মসূচি  পালন করেছে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী। মঙ্গলবার ( ১২ সেপ্টেম্বর) দুপুরে এ কর্মসূচি পালিত হয়েছে।

পরিস্থিতি  সামাল দিতে  নবম শ্রেণির ওই ছাত্র মো. মুন্নাকে বহিষ্কার করেছে  বিদ্যালয় কর্তৃপক্ষ।

ভুক্তভোগী নবম শ্রেণির একজন ছাত্রীর বাবা বলেন, গত আগস্ট  মাসের মাঝামাঝি  ফেসবুকে তার মেয়েকে নিয়ে একই শ্রেণির ছাত্র মোস্তফা  হাওলাদারের ছেলে মো. মুন্না আপত্তিকর  পোস্ট করে। পাশাপাশি  ওই  তাকে প্রেম নিবেদন ও প্রতিনিয়ত উত্যক্ত করে আসছিল।  এর প্রতিকার চেয়ে উত্যক্তকারী ওই ছেলের বাবা সহ স্কুল প্রধান শিক্ষকের কাছে দরখাস্ত করে এর অনুলিপি উপজেলার বিভিন্ন দপ্তরে দেই। কিন্তু কোনরূপ প্রতিকার পাইনি। বরং মেয়ের স্কুলে আসা বন্ধ করে দিয়েছি। ওই ছাত্র আরও অনেক মেয়েকেও উত্যক্ত  করে থাকে। তারই ফলশ্রুতিতে  আজকের এ কর্মসূচি পালিত হয়েছে।

এদিকে, এ কর্মসূচির খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান ও সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল কুদ্দুস ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত দিলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত হালদার বলেন, নবম শ্রেণির ওই ছাত্রের বিরুদ্ধে অনকে অভিযোগ রয়েছে।

ভুক্তভোগী  ওই ছাত্রীর বাবা আরও বলেন, এ বহিষ্কারের পরেও আমরা নিরাপদ বোধ করছি না। তাকে আইনের আওতায় আনা দরকার।

এ ব্যাপারে বহিষ্কৃত ওই ছেলে এবং তার বাবার সাথে যোগাযোগ  করার চেষ্টা  করেও পাওয়া যায়নি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ